2024-09-19
agartala,tripura
নির্বাচন রাজ্য

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট কারীদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন করা ব্যবস্থা নেবে : জেলা শাসক

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে যারা শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট-র চেষ্টা করবে তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন ব্যবস্থা নেবে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এই কথা জানান পশ্চিম জেলার জেলা শাসক ডঃ বিশাল কুমার। এদিন জেলা শাসক অফিসের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করেন জেলা শাসক। সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত জেলা পুলিশ সুপার সহ অন্যরা।

জেলা শাসক এদিন জানান পশ্চিম জেলায় গ্রাম পঞ্চায়েত রয়েছে ৯১ টি, পঞ্চায়েত সমিতি রয়েছে ৬৫ টি আর জিলা পরিষদ এর আসন রয়েছে ১৭ টি। তিনি জানান ভোট কেন্দ্রের মধ্যে অতি স্পর্শকাতর ১৩, স্পর্শকাতর ১১৪ টি। জেলা শাসক আশা প্রকাশ করেন, পঞ্চায়েত নির্বাচনে অধিক মাত্রায় ভোটার ভোট দান করবেন। তিনি আশ্বস্ত করেন চেষ্টা থাকবে পুরো নির্বাচন প্রক্রিয়া যাতে শান্তিপূর্ণ ভাবে হয়।

তিনি সতর্ক করে দিয়ে বলেন যারা শান্তিপূর্ণ পরিবেশের বাতাবরণ নষ্টের চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন। জেলা শাসক আশা ব্যক্ত করেন পুরো নির্বাচন প্রক্রিয়া শান্তিপূর্ণ থাকবে। আমজনতা ও রাজনৈতিক দলের কাছে আবেদন রাখেন জেলা শাসক শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে সকলের সহযোগিতার।

এদিকে সাংবাদিক সম্মেলনে পশ্চিম জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার বিজয় দেববর্মা জানান, ভোটাররা খুবই সচেতন। ভোট যাতে শান্তিপূর্ণ ভাবে হয় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া সেজন্য পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা রক্ষী থাকবে। পশ্চিম জেলায় আধা সামরিক বাহিনীও থাকবে। এর মধ্যে তারা চলে আসবে। তবে ভোট কেন্দ্রে নয়, আইন- শৃঙ্খলা রক্ষায় আধা সামরিক বাহিনী মোতায়েন থাকবে।

নিরাপত্তায় পর্যাপ্ত পরিমাণে রাজ্য পুলিশ টি এস আর থাকবে। বিভিন্ন এলাকায় থাকবে পেট্রলিং। জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার বিজয় দেববর্মা জানান ভোট কেন্দ্রে থাকবে রাজ্য পুলিস ও টি এস আর। পুলিশ ও টি এস আর মোতায়েন থাকবে প্রায় ৩ হাজার পশ্চিম জেলায়।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service