2024-09-19
agartala,tripura
বিনোদন রাজ্য শিক্ষা

ত্রিপুরায় রাঙামাটি নাট্যক্ষেত্রের কর্ম কাণ্ড বর্তমানে কলকাতাতেও এমন পরিশর তৈরি করা সহজ নয় : দেব কুমার পাল 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যের সুনামধন্য নাট্যদল, রাঙামাটি নাট্যক্ষেত্রের থিয়েটার স্পেসের শুভ উদ্বোধন হলো ২৭ শে আগস্ট ২০২৪ মঙ্গলবার। রেশম বাগানস্থিত রাঙামাটি নাট্যক্ষেত্রের নিজস্ব থিয়েটার স্পেসে আয়োজিত এই দিনের অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের খ্যাতনামা ফিজিক্যাল থিয়েটার এর শিক্ষক ,নির্দেশক তথা কোরিওগ্রাফার শ্রদ্ধেয় দেব কুমার পাল মহোদয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজ্যের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব শুভাশীষ গুপ্ত মহোদয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের আরও একজন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অভিজিৎ চৌধুরী মহাশয়।

তাছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের অন্যান্য নাট্য শিল্পীরা , লেখক তথা সংস্কৃতি জগতের বিশিষ্ট জনেরা।অনুষ্ঠানের শুরুতেই ছিলো রাজ্যের বন্যা দুর্গতদের প্রতি সমবেদনা ও প্রার্থনা স্বরুপ একটি বিশেষ পর্ব ।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মাননীয় উদ্বোধক দেব কুমার পাল মহোদয় জানান যে, ত্রিপুরায় রাঙামাটি নাট্যক্ষেত্রে কর্ম কাণ্ড নিয়ে অনেক শুনেছি ” কিন্তু আজ নিজের চোখে রাঙামাটির বিস্তৃতি দেখে এটা উপলব্ধি করছি যে বর্তমানে কলকাতাতেও এমন পরিশর তৈরি করা সহজ নয়। আমি রাঙামাটির শ্রীবৃদ্ধি কামনা করছি এবং আশা করছি নাট্য শিল্পকে নিয়ে রাঙামাটির চর্চা আগামী প্রজন্মকে এই শিল্পে উৎসাহিত করবে।রাঙামাটির শিল্পীদের দ্বারা এদিনের অনুষ্ঠানে নাচ, গান, শ্রুতি নাটক উপস্থাপন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর , রাঙামাটির সদস্যদের সঙ্গে উদ্বোধক এর নাটক সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। আলোচনায় অংশগ্রহণকারীরা এই আলোচনা থেকে নাটক সম্পর্কিত অনেক কিছুই জানতে পারে।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service