2024-09-20
agartala,tripura
রাজ্য শিক্ষা

ত্রিপুরায় ইতিহাস গড়লো চাঁদ মল্লিক

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-ত্রিপুরায় এই প্রথম নেটে এক নম্বর রেঙ্কে জায়গা করে নিয়েছে রাজ্যের চাঁদ মল্লিক। তার এই সাফল্যে খুশি রাজধানীর শিশু বিহার স্কুলের পড়ুয়া শিক্ষক-শিক্ষিকা সহ পরিজনেরা। ভবিষ্যতে চাঁদ চিকিৎসক হতে চায়। আই জি এম হাসপাতালের মেডিক্যাল অফিসার ডাঃ চন্দন মল্লিকের ছেলে চাঁদ। রাজধানীর রামনগর দুই নম্বর রোডের বাসিন্দা চাঁদ মল্লিক। এবছর NEET (UG)-তে দেশের মধ্যে ৭৯ জন পেয়েছেন ৭২০ নম্বরের মধ্যে ৭২০। এর মধ্যে রয়েছেন ত্রিপুরার চাঁদ মল্লিক।

ত্রিপুরার ইতিহাসে প্রথম নেটে রাজ্যের কেউ এক নম্বর রেঙ্কে জায়গা করে নিয়েছে। কৃতি ছাত্র জানায়, তার দুইজন গৃহশিক্ষক ছিল। ভবিষ্যতে চিকিৎসক হতে চায় চাঁদ মল্লিক। সে দিল্লি এইমস থেকে এমবিবিএস করার ইচ্ছে। এর পরে পি জি করবে। নিজের বাবা থেকে অনুপ্রাণিত হয়েই চিকিৎসক হওয়ার ইচ্ছে তার। লেখাপড়ার পাশাপাশি ক্রিকেট খেলা, সিনেমা দেখা তার শখ।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তার আহ্বান ঘরে বসে মনোযোগ দিয়ে দিনে ৫-৬ ঘণ্টা লেখাপড়া করলে লাভবান হবে। শিশু বিহার স্কুলের ছাত্র চাঁদ। তার এই সাফল্যের পেছনে মা-বাবা, স্কুলের শিক্ষক- শিক্ষিকা ও গৃহশিক্ষকদের অবদান রয়েছে বলে জানান চাঁদ মল্লিক। সে জানায় দিনে ৭-৮ ঘণ্টা লেখাপড়া করতো। কোন নামকরা প্রতিষ্ঠানে এ জন্য কোচিং নেয়নি। নিজের এই সাফল্যে খুব খুশি সে। এমন ফল হবে তা ভাবতেও পারেনি।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service