2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

তিপ্রা মথার মতো সিপিআইএম বিজেপিকে সুযোগ করে দিয়েছে ক্ষমতায় আসার জন্য : সুদীপ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনে শাসক দল মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, গণতন্ত্র পদদলিত। এর প্রতিবাদ জানিয়ে কংগ্রেস বিধায়করা রাজ্যসভার ভোট থেকে বিরত থেকেছেন। মঙ্গলবার প্রতিক্রিয়ায় একথা বললেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ। পাশাপাশি তিনি সিপিএম-রও বিরুদ্ধেও সরব হন। সুদীপ বাবু অভিযোগ করেন রাজ্যসভার একমাত্র আসনে প্রার্থী চয়নের ক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে কোন আলোচনাই করেনি সিপিআইএম।

ত্রিপুরার রাজ্যসভার একমাত্র শূন্য আসনের উপভোট হয় মঙ্গলবার। রাজ্যসভার নির্বাচনে বিজেপি ছাড়া সিপিআইএম প্রার্থী দিয়েছে। কিন্তু এই নির্বাচনে কংগ্রেস বিধায়করা ভোটদান থেকে বিরত থাকেন। প্রতিক্রিয়ায় কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ বলেন, সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনে শাসক দল মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, গণতন্ত্র পদদলিত।

এর প্রতিবাদ জানিয়ে কংগ্রেস বিধায়করা ভোট থেকে বিরত থেকেছেন। পাশাপাশি রাজ্যসভার নির্বাচনে সিপিএম-র লড়াইয়ের প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নোত্তরে সুদীপ বাবু মন্তব্য করেন, প্রার্থী দেওয়া , নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করা নিয়ে কংগ্রেসের সঙ্গে সিপিআইএম কোন কথাই বলেনি। সিপিআইএম সিদ্ধান্ত নেবে আর তা মানতে হবে এটা চলতে পারে না।

২০২৩ সালের বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি অভিযোগ করেন তিপ্রা মথার মতো সিপিআইএম বিজেপিকে সুযোগ করে দিয়েছে ক্ষমতায় আসার জন্য।সিপিএমও পাপের ভাগিদার। সুদীপ রায় বর্মণের এমন মন্তব্যের পরে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে তবে কি দুই দলের মিতালী ভাঙ্গতে চলেছে?

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service