2024-09-20
agartala,tripura
রাজ্য

জাতীয় সড়ক সংস্কারের দাবিতে আবারো অনির্দিষ্টকালের জন্য জাতীয় সড়ক অবরোধ খেরেংজুড়িতে 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের প্রাক লগ্নে আট নং আসাম আগরতলা জাতীয় সড়ক সংস্কারের দাবিতে আবারো জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো ছয়টি গ্রামের মানুষ।ঘটনা উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগর মহকুমার খেরেংজুড়ি এলাকায়। ঘটনার বিবরণ দিয়ে জাতীয় সড়ক অবরোধকারীরা জানান,চুরাইবাড়ি সেইলটেক্স এলাকা থেকে নোয়াগাঁঙ এলাকা পর্যন্ত আট নং আসাম আগরতলা জাতীয় সড়কের ১৩ কিঃমিঃ রাস্তার বেহাল দশা।

জাতীয় সড়কের উপর পুকুর সম গর্তে নাজেহাল ছোট বড় যান চালকরা। সাথে ভোগান্তির শিকার স্থানীয় জনগণও। অভিযোগ,বিগত দেড় থেকে দুই বছর যাবৎ জাতীয় সড়কের কোন সংস্কার হয়নি। কিন্তু প্রতিদিন শত শত লরি চলাচলে জাতীয় সড়কের চেহারা পাল্টে গিয়েছে। জাতীয় সড়কের উপর পুকুর সম গর্তে পড়ে যানবাহন দূর্ঘটনার কবলে পড়ছে। স্হানীয় লোকজন বাজার হাট থেকে শুরু করে শিক্ষার্থীরা স্কুলে যেতে দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া কিছুদিন পূর্বে এক গর্ভবতী মহিলা শনিছড়া হাসপাতালে যাওয়ার পথে বেহাল রাস্তার জন্য হাসপাতালে পৌঁছার আগেই তার মৃত্যু হয়েছে।

জাতীয় সড়ক সংস্কারের দাবিতে একাধিকবার জাতীয় সড়ক অবরোধ করা‌ হলেও উত্তর জেলা প্রশাসনের তরফে ইটের আধলা দিয়ে ভরাট করে দায় সারেন।তাতে করে বড় বড় লরির চাক্কায় ইটের আধলা গুঁড়ো হয়ে পুনরায় স্বমহিমায় ফিরছে জরাজীর্ণ জাতীয় সড়ক। অবশেষে ধৈর্যের বাঁধ ভেঙে ভোটের মুখে শনিবার সকাল এগারোটা থেকে খেরেংজুড়ি এলাকায় জাতীয় সড়কের উপর অবরোধ করে বসেন খেরেংজুড়ি,বালিছড়া, চান্দপুর,লক্ষি নগর, উত্তর ফুলবাড়ি, দক্ষিণ ফুলবাড়ি,চুরাইবাড়ি প্রভৃতি এলাকার জনগণ।

পথ অবরোধকারীদের দাবি, জাতীয় সড়কের উপর পুকুর সম গর্তে পাথর দিয়ে ভরাট করে যান চলাচলের উপযোগী করা হলে তবেই জাতীয় সড়ক অবরোধ প্রত্যাহার করা হবে। অন্যথায় পথ অবরোধ জারি থাকবে। তাতে অবরোধ স্হলের উভয় পাশে পন্যবাহী ও যাত্রীবাহী গাড়ির দীর্ঘ লাইন পরিলক্ষিত হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service