2024-09-20
agartala,tripura
রাজ্য শিক্ষা

জয় হল সর্বশিক্ষা শিক্ষকদের

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রিপুরা উচ্চ আদালতের রায়ে খুশির হাওয়া সর্বশিক্ষা শিক্ষকদের মধ্যে। জয় হল সর্বশিক্ষা শিক্ষকদের। এই শিক্ষকদের নিয়মিত করণের নির্দেশ দিল ত্রিপুরা হাইকোর্টের ডিভিশন । মঙ্গলবার উচ্চ আদালত এই রায় দিয়েছে।

ডিভিশন বেঞ্চ এদিন একগুচ্ছ আপিল মামলার রায়ে নির্দেশ দিয়েছেন ৩ সেপ্টেম্বর ২০০১ থেকে ২৩ আগস্ট ২০১০ সালের মধ্যে সর্বশিক্ষা প্রকল্পে নিযুক্ত হয়েছিলেন তারা নিয়মিত হওয়ার যোগ্য। এই শিক্ষকদের নিয়মিত করণ করতে হবে।

হাই কোর্টের রায় জানাতে গিয়ে বরিষ্ঠ আইনজীবী পুরুষোত্তম রায় বর্মন জানান, ২০২১ সালের ২৩ ফেব্রুয়ারি হাইকোর্টের তৎকালীন রায়ে রাজ্য সরকার স্কিম গঠন করলেও বিশাল সংখ্যক সর্বশিক্ষার শিক্ষকদের বঞ্চিত করেছে বলে অভিযোগ।এর বিরুদ্ধে অনেক গুলি রিট মামলা শিক্ষকরা হাইকোর্টে করেছিলেন।

তখন সিঙ্গেল বেঞ্চ রিট মামলা গুলি খারিজ করে দেন। এর বিরুদ্ধে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রিট আপিল হয়। এই রিট আপিল গুলির দীর্ঘ শুনানি হয়। অবশেষে মঙ্গলবার হাইকোর্ট রায় দেয়। হাইকোর্ট সরকারকে নির্দেশ দিয়েছে সর্বশিক্ষার শিক্ষকদের নিয়মিতকরণ করার। আগামী তিন মাসের মধ্যে রায় কার্যকর করার নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

আইনজীবী জানান এর ফলে প্রায় ২ হাজার শিক্ষক নিয়মিত হবেন। তিনি অভিযোগ করেন এতদিন ধরে শিক্ষা দপ্তরের আমলারা বদ উদ্দেশ্য নিয়ে শিক্ষকদের নিয়মিতকরণ থেকে বঞ্চিত করে ঝুলিয়ে রেখেছিলেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service