2024-09-16
agartala,tripura
দেশ রাজনৈতিক

জম্মু ও কাশ্মীরের জন্য জারি করা সংকল্প পত্রে বড় ঘোষণা করেছে বিজেপি,বাড়ির একজন মহিলাকে বছরে ১৮০০০ টাকা, শিক্ষার্থীদের ট্যাবলেট-ল্যাপটপ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির ইশতেহার প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ সময় তিনি জাতীয় সম্মেলনের ইশতেহারের কথাও উল্লেখ করেন। অনুচ্ছেদ 370 সংক্রান্ত এনসি-র এজেন্ডাকে কংগ্রেসের মৃদু সমর্থন রয়েছে। কিন্তু 370 অনুচ্ছেদ এখন ইতিহাস হয়ে গেছে, এটি আর কখনোই ফিরে আসতে পারে না এবং আমরা এটিকে ফিরে আসতে দেব না। শাহ বলেন, 370 অনুচ্ছেদ সেই যোগসূত্র যা যুব সমাজকে উন্নয়নের পরিবর্তে সন্ত্রাসবাদের দিকে ঠেলে দিয়েছে। জম্মু ও কাশ্মীরে শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। এটি সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ছিল। আমি ওমর আবদুল্লাহকে বলতে চাই আমরা আপনাকে বলতে চাই যে আমরা আপনাকে গুজ্জর বাকারওয়ালের সংরক্ষণ স্পর্শ করতে দেব না। বোমার ছায়া এবং মেশিনগানের শব্দ কাশ্মীরে শোনা গিয়েছিল, যা এখন ইতিহাস। জম্মু ও কাশ্মীরের জন্য বিজেপির রেজুলেশন লেটারের গুরুত্বপূর্ণ পয়েন্ট…

 

1- আমরা সন্ত্রাসবাদ এবং বিচ্ছিন্নতাবাদকে সম্পূর্ণরূপে নির্মূল করব এবং জম্মু ও কাশ্মীরকে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে শীর্ষস্থানীয় করে তুলব।

2- মা সম্মান যোজনার অধীনে, প্রতিটি পরিবারের সবচেয়ে বয়স্ক মহিলাকে প্রতি বছর 18,000 টাকা দেওয়া হবে।

3- মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলির ব্যাঙ্ক ঋণের সুদের বিষয়ে সহায়তা।

উজ্জ্বলা সুবিধাভোগীদের প্রতি বছর 4- 2টি বিনামূল্যে এলপিজি সিলিন্ডার।

PPNDRY-এর অধীনে 5-5 লক্ষ কর্মসংস্থান

6- প্রগতি শিক্ষা যোজনার অধীনে, কলেজ ছাত্রদের পরিবহন ভাতা হিসাবে বার্ষিক 3 হাজার টাকা। 7- JKPSC-UPSC-এর মতো পরীক্ষার জন্য 2 বছরের জন্য 10,000 টাকা কোচিং ফি।

8- পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের খরচ এবং এককালীন আবেদন ফি পরিশোধ করবে।

৯- উচ্চ শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের ট্যাবলেট-ল্যাপটপ

10- জম্মু ও কাশ্মীরের উন্নয়নের জন্য জম্মুতে আঞ্চলিক উন্নয়ন বোর্ড গঠন।

11- জম্মু, ডাল লেক এবং কাশ্মীরে পর্যটনের প্রচার

12- নতুন শিল্প স্থাপন করা হবে, যা কর্মসংস্থান সৃষ্টি করবে।

13- বিদ্যমান ব্যবসা এবং ছোট ব্যবসায়ীদের সমর্থন করার জন্য নিম্নলিখিতগুলি করা হবে: জম্মু ও কাশ্মীরে বিদ্যমান 7,000 এমএসএমই ইউনিটের বিদ্যমান সমস্যা যেমন ভূমি এবং পাবলিক ইউটিলিটিগুলিতে অ্যাক্সেসের জন্য একটি নতুন নীতি প্রণয়ন করা হবে।

– বিদ্যমান মার্কেট এবং বাণিজ্যিক স্থানগুলিতে পরিচালিত ক্ষুদ্র ব্যবসায়ী এবং দোকানদারদের ইজারা চুক্তি নিয়মিতকরণ সম্পর্কিত সমস্যাগুলি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান করা হবে।

এর পাশাপাশি ইউনিট ও শ্রমিকদের সমস্যা সমাধানে কঠোর পদক্ষেপ নেব।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, স্বাধীনতার সময় থেকেই জম্মু ও কাশ্মীর আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার পর থেকে আমরা এটিকে ভারতের সাথে সংযুক্ত করার জন্য অনেক প্রচেষ্টা করেছি। প্রথম ভারতীয় প্রেমনাথ ডোগরা থেকে শ্যামা প্রসাদ মুখার্জি পর্যন্ত, আমরা এটিকে এগিয়ে নিয়েছি এবং আমরা বিশ্বাস করি যে জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ এবং থাকবে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service