2024-09-19
agartala,tripura
রাজ্য

গত ৩০ বছরে কোনো রাজ্যপাল এই অঞ্চলে যাননি, পরিদর্শনে গিয়ে গ্রামবাসীর সমস্যা সমাধানের দ্রুত নির্দেশ রাজ্যপালের 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু সোমবার ধলাই জেলার রাজমনি রোয়াজা পাড়ার প্রত্যন্ত গ্রাম পরিদর্শন করেছেন। লংতারাই উপত্যকা মহকুমার লালছড়ায় ৮ম ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) ব্যাটালিয়নের সদর দফতরে তার সফর শুরু হয়, যেখানে তাকে জেলা ম্যাজিস্ট্রেট সাজু ওয়াহেদ এ, জেলা পুলিশ প্রধান অবিনাশ রায় এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানান। রাজ্যপাল টিএসআর ব্যাটালিয়নের পক্ষ থেকে গার্ড অব অনার গ্রহণ করেন।

সেখান থেকে রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু চমনু ব্লকের পশ্চিম গোবিন্দবাড়ির রাজমনি রোয়াজা পাড়ায় যান। খারাপ রাস্তা এবং ভারী বৃষ্টি সত্ত্বেও, তিনি গ্রামে পৌঁছানোর জন্য যথেষ্ট দূরত্ব হেঁটেছিলেন, যেখানে তিনি স্থানীয় বাসিন্দাদের সাথে আলোচনায় নিযুক্ত ছিলেন। এই সফরটিকে ঐতিহাসিক বলে মনে করা হয়, কারণ গত ৩০ বছরে কোনো রাজ্যপাল এই অঞ্চলে যাননি।

তার সফরের সময়, রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু উচ্চাকাঙ্ক্ষী জেলা এবং ব্লকগুলি, বিশেষ করে প্রত্যন্ত এবং উপজাতি-অধ্যুষিত এলাকায় উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের প্রতিশ্রুতির উপর জোর দিয়েছিলেন। তিনি স্থানীয় চ্যালেঞ্জগুলি বোঝার এবং তাদের মোকাবেলায় উদ্যোগ নেওয়ার গুরুত্ব তুলে ধরেন। রাজমনি রোয়াজা পাড়ায় রাজ্যপালের সফর ধলাই জেলার তিনটি গ্রাম পরিদর্শনের তার পরিকল্পনার অংশ।

গ্রামবাসীরা উন্নত রাস্তা, পানীয় জল, বিদ্যুৎ এবং মোবাইল নেটওয়ার্কের প্রয়োজনীয়তা সহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু মনোযোগ সহকারে শোনেন এবং এই উদ্বেগগুলি দ্রুত সমাধান করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন।

এদিন এই সফরকালে গভর্নরের সাথে ছিলেন তার সচিব ইউ কে চাকমা, জেলা ম্যাজিস্ট্রেট সাজু ওয়াহেদ এ, জেলা পুলিশ প্রধান অবিনাশ রায় এবং জেলা প্রশাসন ও বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service