2024-09-19
agartala,tripura
খেলা

ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডাভিয়ার ঘোষণা, প্যারালিম্পিকে পদকপ্রাপ্তদের ওপর হবে অর্থের তুমুল বৃষ্টি

 

জনতার কলম ওয়েবডেস্ক :- ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডাভিয়া মঙ্গলবার প্যারিস প্যারালিম্পিক গেমসে পদক জয়ী ভারতীয় খেলোয়াড়দের জন্য নগদ পুরস্কার ঘোষণা করেছেন, স্বর্ণপদক বিজয়ীদের ৭৫ লাখ রুপি, রৌপ্য পদক বিজয়ীদের ৫০ লাখ টাকা এবং ব্রোঞ্জ পদক বিজয়ীদের ৩০ লাখ টাকা দেওয়া হবে। তীরন্দাজ শীতল দেবীর মতো মিশ্র দলগত ইভেন্টে পদক জেতা খেলোয়াড়রা পাবেন ২২.৫ লক্ষ টাকা।

পদক বিজয়ীদের সম্মান জানাতে এখানে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে ক্রীড়ামন্ত্রী এ ঘোষণা দেন। মান্দাভিয়া ২০২৪ সালের লস অ্যাঞ্জেলেস প্যারালিম্পিকে আরও পদক জিততে প্যারা অ্যাথলিটদের পূর্ণ সমর্থন এবং সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি বলেন, ‘দেশ প্যারালিম্পিক ও প্যারা স্পোর্টসে এগিয়ে যাচ্ছে। ২০১৬ সালে ৪টি পদক থেকে, ভারত টোকিওতে ১৯টি পদক জিতেছে, প্যারিসে ২৯টি পদক পেয়েছে এবং ১৮তম স্থানে রয়েছে। মান্দাভিয়া বলেছেন, ‘আমরা আমাদের সমস্ত প্যারা অ্যাথলিটদের সমস্ত সুবিধা প্রদান করব যাতে আমরা ২০২৪ লস অ্যাঞ্জেলেস প্যারালিম্পিকে আরও পদক জিততে পারি। এবং স্বর্ণপদক জিততে পারে।

প্যারিস প্যারালিম্পিকে ভারত সাতটি স্বর্ণ, নয়টি রৌপ্য এবং ১৩টি ব্রোঞ্জ সহ ২৯টি পদক নিয়ে তার ঐতিহাসিক অভিযান শেষ করেছে, যা প্রতিযোগিতার ইতিহাসে দেশের সেরা পারফরম্যান্স। তার দুর্দান্ত পারফরম্যান্সের সাথে, ভারত প্যারালিম্পিক গেমসের ইতিহাসে ৫০টি পদকের চিহ্নও অতিক্রম করেছে।প্যারালিম্পিক পদক বিজয়ীরা মঙ্গলবার দেশে ফেরার পর শত শত ভক্ত ফুল, মালা ও মিষ্টি দিয়ে স্বাগত জানায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service