2024-09-20
agartala,tripura
রাজ্য

কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া এবছরের রথ যাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা শাসকের নেতৃত্বে বৈঠক 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া এবছরের রথ যাত্রা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য সতর্ক প্রশাসন। মানুষের নিরাপত্তা সুনিশ্চিত যাতে হয় সেজন্য পশ্চিম জেলা প্রশাসনের তরফে বৃহস্পতিবার বৈঠক হয়। জেলা শাসক অফিসের কনফারেন্স হলে হয় বৈঠক। এতে উপস্থিত ছিলেন পশ্চিম জেলার জেলা শাসক ডঃ বিশাল কুমার, সদর মহকুমা শাসক সহ অন্য আধিকারিকরা।

বৈঠকে ছিলেন আগরতলা জগন্নাথ বাড়ি, ইসকন সহ রথের আয়োজন করা সংস্থার কর্মকর্তা, ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম, পূর্ত দপ্তর, পুলিস, ট্রাফিক, স্বাস্থ্য, দমকল সহ সংশ্লিষ্ট আধিকারিকরা। বৈঠকে বিস্তারিত ভাবে আলোচনা হয় রথযাত্রাকে সুন্দরভাবে সম্পন্ন করা নিয়ে।বৈঠক নিয়ে পশ্চিম জেলার জেলা শাসক ডঃ বিশাল কুমার জানান, সাত জুলাই থেকে ১৬ তারিখ পর্যন্ত রথযাত্রাকে কেন্দ্র করে কর্মসূচী থাকবে।

আগরতলা শহরে ৬ টি সংস্থার তরফে রথযাত্রা বের হবে। এর মধ্যে বড় ধরণের রথযাত্রার আয়োজন করে জগন্নাথবাড়ি ও ইসকন মন্দির। এই রথজাত্রাকে কেন্দ্র করে যাতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সতর্ক করা হয়েছে প্রশাসনের তরফে। জেলা শাসক জানান, বিদ্যুৎ নিগম ও দমকলকে নির্দেশ দেওয়া হয়েছে। বিদ্যুৎ নিগমকে বলা হয়েছে যেসব রাস্তা দিয়ে রথ যাবে সেসব রাস্তায় কোন বিদ্যুতের তাঁর যাতে নিচে ঝুলে না থাকে তা নিশ্চিত করার।

রথ উচ্চতা হবে ৫ মিটার। রথের সব কিছু যাচাই করবে পূর্ত ও বিদ্যুৎ নিগম।রথের সামনে পুলিসের গাড়ি ও পেছনে অ্যাম্বুলেন্স ও দমকলের গাড়ি থাকবে। উল্লেখ্য গত বছর কুমারঘাটে উল্টো রথের দিন মর্মান্তিক ঘটনা ঘটে। রথের চুড়া বিদ্যুৎ পরিবাহী তারের সংস্পর্শে আসায় ঝলসে যায় দর্শনার্থী কয়েকজন। ঘটনায় দশ জনের মৃত্যু হয়। এই ঘটনা নজরে এবছর আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service