2024-09-20
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

কৃষকদের ক্ষতি করার জন্য এই বাজেট, সবচেয়ে কম টাকা এই বাজেটে বরাদ্দ করেছে এনডিয়ে সরকার : পবিত্র 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- কেন্দ্রীয় বাজেট আর যায়ই হোক তা ভারতের সাধারণ মানুষের জন্য হয়নি, কৃষকদের ক্ষতি করার জন্য এই বাজেট হয়েছে। সরাসরি এই অভিযোগ করেছেন সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক পবিত্র করের। বুধবার কৃষকসভার সর্বভারতীয় কর্মসূচির অঙ্গ হিসেবে ৭ জুন ছত্তিশগড়ে তিনজন গোপালককে হত্যা করার বিরুদ্ধে ছিল প্রতিবাদ সমাবেশ।

এদিন বিকেলে মেলারমাঠ ভানু ঘোষ স্মৃতি ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শহর পরিক্রমা করে শকুন্তলা রোডে নারায়ণ দেবের সভাপতিত্ব এক সভায় মিলিত হয়। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে পবিত্র কর ২০২৪ -২৫ এর কেন্দ্রীয় বাজেট নিয়ে বলেন, নরেন্দ্র মোদি সরকার তাঁর সময়ে এবারই সবচেয়ে কম টাকা এই বাজেটে বরাদ্দ করেছে।

তিনি বলেন ন্যুনতম সহায়ক মূল্য ঘোষণা তো হলোই না ঋন মকুব হলো না শুধু কৃষকদের জন্য গবেষণা এলো, হাস্যকর। তৃতীয় দফায় বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষকদের ধোঁকা দেয়ার পথেই হাঁটতে শুরু করেছিলেন কিষান সম্মাননিধি ফাইলে স্বাক্ষর করে। একই সাথে ঐ ঘটনার দু দিন আগে সংখ্যালঘু গো পরিবহনকারী শ্রমিকদের খুন করে দেশের ভবিষ্যতের জন্য ‘সাবধান বাণী’ যেন শুনিয়ে দিয়েছিল রাষ্ট্রবাদী সন্ত্রাসীরা।

দুটো ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পবিত্র কর বলেন, শপথের আগের দিন দুজন গো পরিবহনকারী শ্রমিককে খুন করে বিজয় উৎসব করেছে রাষ্ট্রবাদী সন্ত্রাসীরা। ঘটনাটা ঘটেছিল ছত্তিশগড়ের মহমুদ- রায়পুর সীমান্তের মহানদী সেতুর ওপর। পবিত্র কর বলেন সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটি এই জঘন্য হত্যাকান্ডের নিন্দা করছে।

খুনিদের বিরুদ্ধে কঠোর দৃষ্টান্তস্থাপনকারী শাস্তি প্রদানের জন্য ছত্তিশগড়ের স্বরাষ্ট্রমন্ত্রী বিজয় শর্মার কাছে দাবি জানিয়েছে সংগঠন। তা নাহলে সরকারকে তীব্র আন্দোলনের মুখে পড়তে হবে বলে পবিত্র কর হুঁশিয়ারি দেন। কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য নেতৃত্ব।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service