2024-09-16
agartala,tripura
দেশ রাজনৈতিক

কংগ্রেসে যোগ দিলেন কুস্তিগীর ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়া

জনতার কলম ওয়েবডেস্ক :- কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের উপস্থিতিতে, দলের হরিয়ানার ইনচার্জ দীপক বাবরিয়া, রাজ্য কংগ্রেস সভাপতি সুরজ ভান, মুখপাত্র পবন খেদা, কুস্তিগীর ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়া শুক্রবার কংগ্রেসে যোগ দেন। কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি সিদ্ধান্ত নেবে কোথা থেকে উভয় কুস্তিগীর নির্বাচনে লড়বে। দলে যোগদানের পরে, ফোগাট বলেছিলেন যে তিনি চান না যে অন্য খেলোয়াড়দের তাকে যে পরিস্থিতির মুখোমুখি হতে হবে।

তিনি বলেন, ‘আমি কংগ্রেস দলকে ধন্যবাদ জানাতে চাই। কথিত আছে, খারাপ সময়েই চেনা যায় কে নিজের। আমাদের যখন রাস্তায় টেনে আনা হচ্ছিল, তখন বিজেপি ছাড়া সব দলই আমাদের পাশে দাঁড়িয়েছিল। কংগ্রেস আমাদের কষ্ট ও কান্না বুঝতে পেরেছিল। আমি গর্বিত যে আমি এমন একটি আদর্শের সাথে যুক্ত যা নারীদের প্রতি অবিচারের বিরুদ্ধে দাঁড়িয়েছে এবং তাদের অধিকারের জন্য রাজপথ থেকে সংসদ পর্যন্ত লড়াই করতে প্রস্তুত।

পুনিয়া এবং ফোগাট 2023 সালের প্রাক্তন বিজেপি সাংসদ এবং তৎকালীন ভারতীয় রেসলিং ফেডারেশনের প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে প্রতিবাদে অংশ নিয়েছিলেন। ফোগাট বলেছিলেন, ‘আমি যন্তর মন্তরে কুস্তি ছেড়ে যেতে পারতাম কারণ বিজেপির আইটি সেল প্রচার করছে যে আমরা পোড়া কার্তুজ। তিনি বলেন, আমি জাতীয় দলে খেলতে চাইনি কিন্তু খেলেছি।

তিনি বলেছিলেন যে আমি বিচারে অংশ নিতে চাইনি, তবে আমি করেছি। তারা বলেছিল যে আমি অলিম্পিকে যেতে পারব না কিন্তু আমি গিয়েছিলাম কিন্তু দুর্ভাগ্যবশত ঈশ্বরের অন্য ইচ্ছা ছিল। তিনি বলেন, ‘আমাকে আমার দেশের মানুষের সেবা করার সুযোগ দেওয়া হয়েছে, এটা নতুন ইনিংস। একজন খেলোয়াড় হিসেবে আমরা যা পার করেছি, আমি চাই না অন্য কোনো খেলোয়াড় এর মধ্য দিয়ে যাক। ব্যক্তিগত কারণ দেখিয়ে শুক্রবার ভারতীয় রেল থেকে পদত্যাগ করেন ফোগাট।

পুনিয়া টোকিও অলিম্পিক গেমসে ব্রোঞ্জ পদক জয়ী, আর ফোগাট অলিম্পিক ফাইনালে পৌঁছে প্রথম মহিলা কুস্তিগীর হয়েছিলেন। যাইহোক, 50 কেজি ওজন বিভাগে প্রায় 100 গ্রাম বেশি ওজন পাওয়ায় তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। পরে খেলা থেকে অবসরের ঘোষণা দেন। হরিয়ানায় 90-সদস্যের বিধানসভার জন্য ভোট 5 অক্টোবর অনুষ্ঠিত হবে এবং 8 অক্টোবর ভোট গণনা হবে।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service