2024-10-16
agartala,tripura
রাজ্য শিক্ষা

ইন্টারনেটের যুগে বই বিক্রয়ের মধ্যে কিছুটা আঘাত এসেছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- একটা সময় ত্রিপুরা রাজ্যে প্রকাশক ছিল। প্রকাশনার মধ্যদিয়ে রোজগার হতো। কিন্তু সময়ের তালে তালে তা বন্ধ হয়ে গেছে। বই ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। রবিবার রাজধানীর তুলসীবতি বালিকা বিদ্যালয়ে হয় অল ত্রিপুরা বুক সেলারস ও পাবলিশার্স সমিতির বার্ষিক সাধারণ সভা।

রাজধানীর তুলসীবতি বালিকা বিদ্যালয়ের মিলনায়তনে এই বার্ষিক সাধারন সভা হয়। সভার সুচনা করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। উপস্থিত ছিলেন সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা মন্ত্রী টিঙ্কু রায় সহ সংগঠনের কর্মকর্তারা। আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, একটা সময় ত্রিপুরা রাজ্যে প্রকাশক ছিল। প্রকাশনার মধ্যদিয়ে রোজগার হতো। কিন্তু সময়ের তালে তালে তা বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, জ্ঞান অর্জনের একটা উৎস বই। ইন্টারনেটের যুগে সবকিছু বর্তমানে হাতের মুঠোয় চলে এসেছে। তারপরও বই পড়ার অনুভুতি কিছুটা পৃথক। তবে ইন্টারনেটের যুগে বই বিক্রয়ের মধ্যে কিছুটা আঘাত এসেছে। যত বেশি বই পড়া যায় তত বেশি রসদ পাওয়া যায় বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। এদিন সাধারণ সভায় সংগঠনের সদস্যরা রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আসেন। বিভিন্ন কর্মসূচী ঠিক হয় এদিনের সভা থেকে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service