2024-09-19
agartala,tripura
রাজনৈতিক

আরএসএস-এর মাধ্যমে সরকারি কর্মচারীদের নিয়োগ, সংরক্ষণ কেড়ে নেওয়া হচ্ছে, ইউপিএসসি-তে পার্শ্বীয় প্রবেশ নিয়ে ক্ষুব্ধ রাহুল গান্ধী

জনতার কলম ওয়েবডেস্ক :- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ ও লোকসভার বিরোধী দলের নেতা রাহুল গান্ধী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী মোদি সংবিধানকে আক্রমণ করছেন। উচ্চ পদে পাশ্বর্ীয় নিয়োগের মাধ্যমে প্রকাশ্যে SC-ST-OBC-এর সংরক্ষণ কেড়ে নেওয়া হচ্ছে। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) পরিবর্তে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) মাধ্যমে সরকারি কর্মচারী নিয়োগ করা হচ্ছে।
রাহুল বলেছিলেন যে আমি সর্বদা বলেছি যে শীর্ষ আমলাতন্ত্র সহ দেশের সমস্ত শীর্ষ পদে সুবিধাবঞ্চিতদের প্রতিনিধিত্ব করা হয় না। এতে উন্নতি না করে ল্যাটারাল এন্ট্রির মাধ্যমে তাদের শীর্ষ পদ থেকে আরও সরানো হচ্ছে। এটি UPSC-এর জন্য প্রস্তুত প্রতিভাবান যুবকদের অধিকারের উপর ডাকাতি এবং সুবিধাবঞ্চিতদের জন্য সংরক্ষণ সহ সামাজিক ন্যায়বিচারের ধারণার উপর আক্রমণ।
রাহুল আরও বলেন, আইএএসকে বেসরকারিকরণ করা হচ্ছে। এটা হল রিজার্ভেশন শেষ করার ‘মোদীর গ্যারান্টি’। তিনি বলেছিলেন যে গুরুত্বপূর্ণ সরকারি পদে বসে ‘কয়েকটি কর্পোরেট’-এর প্রতিনিধিরা কী শোষণ করবে তার উজ্জ্বল উদাহরণ হল সেবি, যেখানে বেসরকারী খাত থেকে আগত একজন ব্যক্তিকে প্রথমবারের মতো চেয়ারপারসন করা হয়েছিল। প্রশাসনিক কাঠামো এবং সামাজিক ন্যায়বিচার উভয়ই আঘাতপ্রাপ্ত হচ্ছে। ভারত জোট এই দেশবিরোধী পদক্ষেপের তীব্র বিরোধিতা করবে।
ইউপিএসসি-র এই পার্শ্বীয় প্রবেশ প্রকল্পের বিরোধিতা করেছে। এসপি প্রধান অখিলেশ যাদব বলেছেন যে তিনি 2 অক্টোবর এই প্রকল্পের বিরুদ্ধে একটি বড় প্রতিবাদের আয়োজন করবেন। তিনি বলেন, আমরা সরকার ব্যবস্থার কর্পোরেট দখল বরদাস্ত করব না কারণ কর্পোরেটদের ধনী পুঁজিবাদী চিন্তা সর্বোচ্চ মুনাফা অর্জন।
অখিলেশ বলেছিলেন যে এই প্রকল্প আজকের অফিসারদের পাশাপাশি যুবকদের বর্তমান এবং ভবিষ্যতে উচ্চ পদে পৌঁছানোর পথ বন্ধ করে দেবে। বিএসপি সুপ্রিমো মায়াবতীও এই স্কিমের বিরোধিতা করেছেন এবং এই স্কিমের বিরুদ্ধে তিনটি জিনিস তুলে ধরেছেন। তিনি বলেন, ৪৫টি উচ্চ পদে সরাসরি নিয়োগের সিদ্ধান্ত সঠিক নয়। বিজেপি সরকারের পক্ষ থেকে কোনও নিয়ম না করে শূন্যপদ পূরণ করা স্বেচ্ছাচারী হবে, যা বেআইনি এবং অসাংবিধানিক হবে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service