February 12, 2024
agartala,tripura
রাজ্য

গর্বের বিষয় ত্রিপুরা পুলিশ আইন শৃঙ্খলা বজায় রাখা এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছে : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যের আইনশৃঙ্খলার উন্নয়ন হয়েছে। বিভিন্ন অপরাধ দমনে ত্রিপুরা পুলিশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে। রাজ্যে ধারাবাহিকভাবে কমছে সম্পত্তি অপরাধ সহ খুনের মতো ঘটনাও। সোমবার রবীন্দ্রভবনে ত্রিপুরা পুলিশ উইক ২০২৪ কর্মসূচি উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। ত্রিপুরা পুলিশ সপ্তাহ ২০২৪ উপলক্ষে সোমবার আগরতলা রবীন্দ্র শতবার্ষিকীভবনে আর্ট অ্যান্ড ক্রাফট এক্সিবিশনের আয়োজন করা হয়। এই এক্সিবিশনের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ  রঞ্জন সহ অন্যান্য পুলিশ কর্মীরা। সেখানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিভিন্ন অপরাধ সংক্রান্ত বিষয়ে তথ্য তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন পণপ্রথা থেকে শুরু করে সম্পত্তি বিবাদ, খুন সহ রাজ্যে অন্যান্য অপরাধের ধারাবাহিকভাবে কমছে। পাশাপাশি রাজ্য পুলিশ রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে  উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি আরো বলেন নেশা বিরোধী অভিযান থেকে শুরু করে বিভিন্ন উৎসবের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করে গোটা উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলির মধ্যে ত্রিপুরা পুলিশ একটি উল্লেখযোগ্য অবস্থান দখল করেছে।

তিনি বলেন সম্প্রতি যানবাহনের সংখ্যা বিপুল হারে বেড়েছে যার কারনে দুর্ঘটনা সংখ্যাও বেড়েছে। সেই দুর্ঘটনা নিয়ন্ত্রণে পুলিশ ধারাবাহিকভাবে কাজ করছে। এদিন টিএসআর বাহিনীর ভুয়সী প্রশংসা করেছেন তিনি। তিনি জানিয়েছেন ২০১৯ সালে ইমারজেন্সি রেসপন্সিভ সিসটেম চালু হওয়ার পর তার রেসপন্স টাইম ছিল ১০. ৫১ মিনিট এবং ২০২৩ সালে সেই রেসপন্সটাইম কমে দাঁড়িয়েছে ৯. ৩৯ মিনিট। অর্থাৎ কল পাওয়ার ৯. ৩৯ মিনিটের মধ্যে দ্রুততার সাথে পৌঁছে যাচ্ছে ১১২  ইমারজেন্সি সার্ভিসের গাড়ি। সব মিলিয়ে পুলিশের বিভিন্ন কাজের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service