February 12, 2024
agartala,tripura
অপরাধ রাজ্য

মুখ্যমন্ত্রীর হুমকি তোয়াক্কা না করে অবৈধ জমি দখল নিল জমি মাফিয়ারা, বিচার চাইলো জমির মালিক বিকাশ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাম আমলেও মুখ্যমন্ত্রীর হুমকির কোন প্রকার তোয়াক্কা করল না জমি মাফিয়ারা। এমনই এক ঘটনা দেখা গেল অমরপুর মোটর স্ট্যান্ড রাম ঠাকুর আশ্রম সংলগ্ন এলাকায়। জানা যায় এলাকার বাসিন্দা জমির মালিক বিকাশ দেবনাথ স্থানীয় জমি মাফিয়া প্রদীপ দাস, বিজয় সাহা, এবং স্বপন কর্মকার কিভাবে উনার এই জমি অবৈধভাবে দখল নিয়েছে জানতে চেয়েছেন মঙ্গলবার আগরতলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে।

তাছাড়া এদিন তিনি জানিয়েছেন তাদের বিরুদ্ধে অমরপুর নগর পঞ্চায়েতের অধিকর্তা, পূর্ত দফতরের অধিকর্তা এবং গোমতি জেলার জেলা শাসকের নিকট চিঠি দিয়েছিলেন তারপর অমরপুর নগর পঞ্চায়েতের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে নোটিশ জারি করা হয়, তাদের কাছে পঞ্চায়েতের সম্মতি রয়েছে এমন কোন কাগজপত্র রয়েছে কিনা তা তিন দিনের মধ্যে দেখানোর জন্য। যদি না থাকে তাহলে সাত দিনের মধ্যে যেন কনস্ট্রাকশন ভেঙ্গে দিয়ে জায়গা খালি করে দেওয়া হয়।

কিন্তু তা সত্ত্বেও জমি মাফিয়ারা প্রশাসনের নির্দেশ অমান্য করে চালিয়ে যাচ্ছে নিজেদের কনস্ট্রাকশনের কাজ, এদিন জমির মালিক আরো দাবি করেন যে ২১-১২ – ২০২৩ সালে বিকাশ দেবনাথ যখন এই জমি কিনতে গিয়েছিলেন তখন তাদের দ্বারা বাধা প্রাপ্ত হয়েছিলেন, কিন্তু প্রকৃত জমির মালিক গোমতি জেলার জেলা শাসকের সম্মুক্ষে বয়ান দেন যে জমি মাফিয়ারা উনার বিরুদ্ধে চাপ সৃষ্টি করেছেন, তাই তিনি এই জমি ওদের কাছে বিক্রয় না করে বিকাশ দেবনাথের নিকট বিক্রয় করবেন।

তারপর রেজিস্ট্রেশন করার সময়ও জমি মাফিয়াদের দ্বারা তিনি বাধা প্রাপ্ত হয়েছেন বলে জানিয়েছেন। প্রশাসনের পাশাপাশি তিনি তাদের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী কমপ্লেন বক্সেও নালিশ জানিয়েছেন বলে জানান তিনি। এখন দেখার বিষয় জমির মালিক বিকাশ দেবনাথ এর আবেদনে সাড়া দিয়ে জমি মাফিয়াদের বিরুদ্ধে কি ধরনের পদক্ষেপ নেই রাজ্যের প্রশাসন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service