2024-10-16
agartala,tripura
রাজ্য

মানুষ যেন নিজের যোগ্যতা দিয়ে চাকরি পায় তার বাতাবরণ তৈরি করা সরকারের দায়িত্ব : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মানুষ যেন নিজের যোগ্যতা দিয়ে চাকরি পায় তার বাতাবরণ তৈরি করা সরকারের দায়িত্ব। আগে সকলের মধ্যে একটা ধারনা ছিল নেতার সাথে যোগাযোগ না রাখলে চাকরি পাওয়া সম্ভব নয়। রাজধানীর মুক্তধারা অডিটোরিয়ামে টিসিএস ও টিপিএস গ্রেড-টু পরীক্ষায় উত্তীর্ণদের হাতে অফার লেটার তুলে দিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

তিনি , নবনিযুক্ত টিসিএস ও টিপিএস অফিসারদের প্রশাসনিক আধিকারিকদের সাথে সমন্বয় সাধন করে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি সততা বজায় রেখে কাজ করারও আহ্বান জানান মুখ্যমন্ত্রী। সম্প্রতি টিসিএস ও টিপিএস গ্রেড-টু পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন তাদের হাতে অফার লেটার তুলে দেওয়া হয়।

শনিবার রাজধানীর মুক্তধারা অডিটোরিয়ামে হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে কে সিনহা সহ অন্যান্য আধিকারিকরা। বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন রাজ্যের বর্তমান সরকার স্বচ্ছতার সাথে কাজ করে। স্বচ্ছতার সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জেআরবিটি-র মাধ্যমে সম্প্রতি গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদের জন্য পরীক্ষা নিয়ে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। সেই ফলাফল নিয়ে কোথাও কোন চ্যালেঞ্জ নেই। গ্রুপ-সি পদে অফার প্রাপ্তরা ইতিমধ্যে কাজে যোগদান করেছে। বিজেপি সরকার ক্ষমতায় আসার করে কোন দপ্তরে কতজন চাকরি পেয়েছেন তাও তুলে ধরেন তিনি তথ্য সহকারে।

২০১৮-১৯ থেকে এখনো পর্যন্ত ৬ হাজার ৮০২ জন শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হয়েছে। টিএসআর-এর নতুন দুইটি বাহিনী গঠন করা হয়েছে। সেখানে ১ হাজার ৪১৩ জন টিএসআর নিয়োগ করা হয়েছে। গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে ২৮৮ জনকে স্থায়ী ভাবে নিয়োগ করা হয়েছে। ত্রিপুরা পুলিশে ৬ হাজার স্পেশাল এক্সিকিউটিভ নিয়োগের প্রক্রিয়া চলছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service