2024-09-19
agartala,tripura
দেশ রাজনৈতিক

জামিন পেলেন কেজরিওয়াল 

 

জনতার কলম ওয়েবডেস্ক :- কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার করা মামলায় এবার জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি সংক্রান্ত আর্থিক তছরুপ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এর আগে লোকসভা নির্বাচনের সময় অন্তর্বর্তীকালীন জামিন পেলেও আজ বেঞ্চের ২ বিচারপতি জামিন মঞ্জুর করল তাঁর। গত ৯ এপ্রিল আম আদমি পার্টি (এএপি) প্রধান দিল্লি হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেন।

আবগারি দুর্নীতি মামলায় ইডি-র গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার সেই মামলায় অবশেষে চূড়ান্ত রায় দিয়েছে শীর্ষ আদালত। বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের এজলাসে এই রায়দান হয়েছে। তবে তাঁর জামিনের পর সর্বোচ্চ আদালত জানিয়েছে যে মামলার সাক্ষীদের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করতে পারবেন না দিল্লির মুখ্যমন্ত্রী।

এছাড়া, আজই তাঁর তিহার জেল থেকে মুক্তি পাবার সম্ভাবনাও রয়েছে। কেজরিওয়ালের জামিন প্রসঙ্গে আপ দলের নেতা মণীশ শিসোদিয়া বলেছেন যে, এটা মিথ্যের বিরুদ্ধে সত্যের জয়। কেজরিওয়ালের গ্রেফতারিকে সুপ্রিম কোর্ট সিবিআই-এর অতিসক্রিয়তা বলেও অভিহিত করেছে করেছে। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ দলের প্রধান অরবিন্দ কেজরিওয়ালের মুক্তির খবরে ভীষণ খুশি আম আদমি পার্টির নেতা-নেত্রীরা। কেজরিওয়ালের মুক্তিকে ঘিরে দলের পক্ষ থেকে বার্তা দেওয়া হয়েছে যে ‘হি ইজ ব্যাক’।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service