2024-09-19
agartala,tripura
দেশ রাজনৈতিক

মোদী সরকারের ১০০ দিনে কে কী পেয়েছে? নীলনকশা পেশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

জনতার কলম ওয়েবডেস্ক :- মোদী সরকারের ১০০ দিন পূর্ণ হওয়ার শোরগোল সারা দেশে ধ্বনিত হচ্ছে। আজ, প্রধানমন্ত্রী মোদির ৭৪ তম জন্মদিনে, অনেকেই প্রশ্ন জিজ্ঞাসা করতে শুরু করেছেন, তৃতীয় মেয়াদে মোদী সরকারের সবচেয়ে বড় অর্জন কী? এরই জবাব দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ এবং অশ্বিনী বৈষ্ণব। এ সময় তিনি মোদি সরকারের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের হিসাব তুলে ধরেন।

সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ প্রধানমন্ত্রী মোদির জন্মদিন। আজ থেকে, গান্ধী জয়ন্তী অর্থাৎ ১৭ সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর পর্যন্ত, আমাদের মতো অনেক নেতা সারা দেশে সমস্ত অভাবী মানুষের সেবায় নিযুক্ত থাকবেন। একটি ছোট গ্রামের দরিদ্র পরিবারে জন্ম নেওয়া মোদীজি বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রধানমন্ত্রী হয়েছিলেন। গত ১০ বছরে, ১৫টি বিভিন্ন দেশ মোদীজিকে সর্বোচ্চ পুরস্কার দিয়েছে। এতে দেশের পাশাপাশি মোদীর গর্বও বেড়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে ৬০ বছরের মধ্যে প্রথমবার ভারতে রাজনৈতিক স্থিতিশীলতা দেখা গেছে। এই ১০০ দিনে প্রায় ১৫ লক্ষ কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে। পরিকাঠামোর মধ্যে রয়েছে ৩ লক্ষ কোটি টাকার প্রকল্প। ৭৬ হাজার কোটি টাকা ব্যয়ে মহারাষ্ট্রের ওয়াধওয়ানে মেগা পোর্ট তৈরি করা হচ্ছে। ৪৯ হাজার কোটি টাকা ব্যয়ে ২৬ হাজার গ্রামকে ধাতব রাস্তা দিয়ে যুক্ত করার প্রস্তুতি শুরু হয়েছে। ৫০,৬০০ কোটি টাকা ব্যয়ে রাস্তা সম্প্রসারণের কাজও চলছে।

মোদী সরকারের কৃতিত্বগুলি গণনা করে, অমিত শাহ বলেছেন যে অনেক প্রকল্পের মধ্যে রয়েছে বারাণসীতে লাল বাহাদুর শাস্ত্রী আন্তর্জাতিক বিমানবন্দর, পশ্চিমবঙ্গের বাগডোগরা, বিহারের বিহতা বিমানবন্দর, বেঙ্গালুরু মেট্রো, পুনে মেট্রো এবং থানে ইন্টিগ্রেটেড রিং রোড মেট্রো।

অমিত শাহ বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানের পরে, প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ১৭ তম কিস্তিতে ৯.৫ কোটি কৃষককে ২০ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ১২ কোটি ৩৩ লক্ষ কৃষককে ৩ লক্ষ কোটি টাকা দেওয়া হয়েছে।

মোদী ৩.০-তে যুবকদের জন্য ২ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছে। এতে ৫ বছরে উপকৃত হবে ৪ কোটি ১০ লাখ যুবক। শীর্ষ কোম্পানিতে ইন্টার্নশিপ করার সুযোগ পাবে ১ কোটি যুবক।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service