2024-09-19
agartala,tripura
পর্যটন রাজ্য

সাব্রুমের সাথে আসামকে সংযুক্ত করার জন্য একটি ডাবল লাইন ট্র্যাকের দাবি জানিয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরীর 

 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- জনতার কলম ওয়েবডেস্ক :- রাজ্যের পর্যটন ও পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী বুধবার কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুমের সাথে আসামকে সংযুক্ত করার জন্য একটি ডাবল লাইন ট্র্যাকের দাবি জানিয়েছেন৷

বুধবার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে লেখা তাঁর চিঠিতে, সুশান্ত বলেছেন, “বর্তমানে, লামডিং থেকে সাব্রুম পর্যন্ত ট্র্যাকটি একক লাইন, যা এক্সপ্রেস এবং লোকাল উভয় ট্রেনের জন্য বিলম্বের কারণ। এই সেটআপ আমাদের আরও ট্রেন চালানো বা নতুন পরিষেবা চালু করতে বাধা দেয়। ২৩-০৫-২০২২ তারিখে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী এই সমস্যাটির সমাধানের জন্য সক্রিয় সমর্থন বাড়ানোর জন্য একটি ডিও চিঠির মাধ্যমে রেলপথের কেন্দ্রীয় মন্ত্রীকে অনুরোধ করেছিলেন।”

“সম্প্রতি, নর্থ ইস্টার্ন ফ্রন্টিয়ার রেলওয়ে আমাদের জানিয়েছে যে চন্দ্রনাথপুর (আসামের) থেকে আগরতলা পর্যন্ত ট্র্যাক দ্বিগুণ করার জন্য চূড়ান্ত অবস্থান সমীক্ষা (এফএলএস) চলছে,” তিনি কেন্দ্রীয় মন্ত্রীকে লেখা তার চিঠিতে বলেছেন।

তিনি আরও বলেছেন, “আগরতলা-সাব্রুম রেললাইনটি অন্যান্য উত্তর-পূর্ব রাজ্য এবং বাংলাদেশের সাথে বাণিজ্য এবং সংযোগের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগরতলা-সাব্রুম রেলওয়ে প্রকল্পের ডাবল লাইন রেল ট্র্যাককেও অগ্রাধিকার দেওয়ার জন্য আমি আপনার মন্ত্রককে অনুরোধ করছি।”

“আমি আপনাকে অনুরোধ করব আপনার মন্ত্রকের সংশ্লিষ্ট আধিকারিকদের একই সময়ে আগরতলা-সাব্রুম রেল লাইনের চূড়ান্ত অবস্থান সমীক্ষা (এফএলএস) সম্পূর্ণ করার জন্য এবং চন্দ্রনাথপুরের সাথে এই রুটে ডাবল লাইন রেল ট্র্যাকের কাজ শুরু করার জন্য অনুগ্রহ করে নির্দেশ দিন। আপনার সমর্থন আমাদের উন্নয়ন লক্ষ্য এবং ত্রিপুরার জনগণের চাহিদা পূরণে ব্যাপকভাবে সাহায্য করবে,” চিঠিতে লেখা হয়েছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service