2024-09-19
agartala,tripura
দেশ রাজনৈতিক

‘সততার শংসাপত্র’ না পাওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর চেয়ারে না বসার প্রতিশ্রুতি নিয়ে পদত্যাগ করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

জনতার কলম ওয়েবডেস্ক :- দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কারাগার থেকে মুক্তি পাওয়ার পর হঠাৎ করেই তার পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে দিল্লি থেকে দেশের সমস্ত রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি করেছেন। আম আদমি পার্টি এটিকে একটি মাস্টারস্ট্রোক হিসাবে বিবেচনা করছে, বিরোধী দলগুলি তার পদক্ষেপকে রাজনৈতিক স্টান্ট বলে অভিহিত করছে।

রবিবার AAP কর্মীদের সম্বোধন করার সময়, কেজরিওয়াল দুদিন পর হঠাৎ পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন। জনগণের কাছ থেকে ‘সততার শংসাপত্র’ না পাওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর চেয়ারে না বসার প্রতিশ্রুতি নিয়ে তিনি দিল্লিতে আগাম নির্বাচনের দাবি জানিয়েছেন।

এএপি প্রধানের পদত্যাগের এই অপ্রত্যাশিত ঘোষণা বিভিন্ন দল থেকে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। যদিও কেউ কেউ তার জামিনের শর্তের কারণে তার কাজকে সীমাবদ্ধতা হিসাবে বর্ণনা করেছেন, অন্যরা তার জনসমক্ষে যাওয়ার সিদ্ধান্তের প্রশংসা করেছেন।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আম আদমি পার্টি (এএপি) সুপ্রিমোর পদক্ষেপকে ‘নাটক’ এবং ‘অপরাধের স্বীকারোক্তি’ বলে অভিহিত করেছে এবং ভাবছে যে তিনি তার দলের অভ্যন্তরীণ কলহের কারণে পদত্যাগ করার প্রস্তাব দিয়েছেন কিনা।

AAP জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল PAC (রাজনৈতিক বিষয়ক কমিটি) এর একটি বৈঠক করেছেন। বৈঠকের বিষয়ে তথ্য দিয়ে সৌরভ ভরদ্বাজ বলেছেন যে PAC বৈঠকে দিল্লির সমস্ত সিনিয়র নেতা এবং ক্যাবিনেট মন্ত্রীদের ডাকা হয়েছিল। এতে কেজরিওয়াল জি নতুন মুখ্যমন্ত্রীর বিষয়ে সমস্ত নেতা ও মন্ত্রীদের সঙ্গে ওয়ান টু ওয়ান আলোচনা করেছেন।

আম আদমি পার্টি জানিয়েছে যে নতুন মুখ্যমন্ত্রীর নাম নিয়ে আলোচনা করতে মঙ্গলবার সকাল ১১.৩০ টায় বিধানসভা দল অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে বৈঠক করবে। এদিকে সরকারী সূত্র জানিয়েছে যে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা মঙ্গলবার সন্ধ্যা ৪.৩০ দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সাথে দেখা করার জন্য সময় দিয়েছেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service