2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

শ্রমিকদের বিভিন্ন দাবি দেওয়া নিয়ে ২৫ সেপ্টেম্বর শ্রম দপ্তরে গণডেপুটেশনে যাবে সিআইটিইউ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শ্রমিকদের দুর্গা পূজার বোনাস ও অনুদান দ্রুত দেওয়ার দাবিতে ২৫ সেপ্টেম্বর শ্রম দপ্তরে গণডেপুটেশন দেবে সিআইটিইউ। সোমবার সংগঠনের রাজ্য দপ্তরে সাংবাদিক সম্মেলনে একথা জানান সি আই টি ইউ রাজ্য সভাপতি মানিক দে। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শঙ্কর প্রসাদ দত্ত, শ্রমজিবি মহিলা নেত্রী পাঞ্চালী ভট্টাচার্য।

মানিক দে জানান বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়ে সর্বোত্তম সাহায্য করবে সিআইটিইউ রাজ্য কমিটি।সোমবার এক সাংবাদিক সন্মেলনে সি আই টি ইউ রাজ্য কমিটির সভাপতি মানিক দে বলেন, বিভিন্ন রাজ্য থেকে যে সাহায্য এসেছে সেটা ও রাজ্যে সিআইটিইউ মিলে একসাথে ১৮ সেপ্টেম্বর থেকে এই সহায়তার কাজ শুরু করবে।

তিনি বলেন বিভিন্ন সংগঠন ও সংস্থা ত্রান নিয়ে এগিয়ে না এলে বন্যার ভয়াবহ অবস্থা মারাত্মক হতো। বন্যায় যারা মারা গিয়েছেন সেই পরিবারের জন্য একটি করে চাকরি ও চল্লিশ লক্ষ করে টাকা দাবি করেন তিনি। অস্থায়ী কর্মীদের স্থায়ী করনের ক্ষেত্রে বামফ্রন্টের করা নিয়ম বর্তমান সরকার বাতিল করেছেন তার বিরুদ্ধে ও সমকাজে সমবেতনের দাবিতে বিদ্যুতের বেসরকারিকরনের বিরুদ্ধে অক্টোবর মাসে বৃহৎ কনভেনশন ও এর পরেই রাস্তায় নামবে সি আই টি ইউ।

জানান মানিক দে। সিআইটিইউর রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শঙ্কর প্রসাদ দত্ত বলেন বন্যার ত্রানের ক্ষেত্রে দলবাজি তো আছেই আক্রান্তদের উদ্ধারের ক্ষেত্রেও দলবাজি হচ্ছে। তিনি অতি সত্বর পূজা অনুদান বৃদ্ধির ও সময়ে দেবার দাবি জানিয়েছেন। এই দাবিতে ২৫ সেপ্টেম্বর শ্রম দপ্তরে গণডেপুটেশন দেবে সংগঠন। এতে ৫ টি জেলার শ্রমিকরা অংশ নেবেন। শহরে মিছিল করে ডেপুটেশন দেওয়া হবে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service