2024-09-20
agartala,tripura
রাজ্য

শহীদদের আত্মবলিদানের কারনেই আমরা স্বাধীন, তাদের অবদান কিছুতেই ভুলে গেলে চলবে না : রাজ্যপাল 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- যথাযোগ্য মর্যাদায় রাজ্যেও ৭৮ তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। বৃহস্পতিবার সকালে মহাকরণে জাতীয় পতাকা উত্তোলন করেন আইনমন্ত্রী রতন লাল নাথ। এর পরে সেখানে গার্ড অব অনার দেয় ত্রিপুরা পুলিস কর্মীরা। উপস্থিত ছিলেন রাজ্য সরকারের উচ্চপদস্থ আধিকারিকরা।

সেখানে আলোচনা করতে গিয়ে মন্ত্রী রতন লাল নাথ বলেন, পৃথিবীর বিভিন্ন সাম্রাজ্যবাদী শক্তি ভারতের সার্বভৌমিকতা, স্থিতিশীলতাকে নষ্ট করার জন্য বার বার চেষ্টা চালিয়েছে এবং এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু দেশের নাগরিকদের রাষ্ট্রবাদী চেতনা এবং দেশ প্রেমের কাছে তারা বার বার পরাজিত হয়েছে। এদিন সকালে রাজধানীর সার্কিট হাউস সংলগ্ন গান্ধীমূর্তিতেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপস্থিত ছিলেন রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু ও মন্ত্রী-রতল লাল নাথ সহ জেলা মহকুমা প্রশাসনের আধিকারিকরা। সেখান থেকে তারা যান গান্ধীঘাট। জাতীয় পতাকা উত্তোলন করেন ও পুষ্পার্ঘ অর্পণ করেন রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু। শহীদ বেদীতে ফুলমালা দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী রতন লাল নাথও। শেষে রাজ্যপাল ও আইনমন্ত্রী যান লিচুবাগানে অ্যালবার্ট এক্কা পার্কে।

সেখানে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। গার্ড অব অনার দেয় টি এস আর জওয়ানরা। এদিন রাজ্যপাল বলেন,যারা নিজের জীবন উৎসর্গ করে দেশকে স্বাধীন করেছে তাদের অবদান কিছুতেই ভুলে গেলে চলবে না। তাদের আত্মবলিদানের কারনেই আমরা স্বাধীন। মন্ত্রী রতন লাল নাথ এদিন বলেন, হর ঘর তিরঙ্গা কর্মসূচীকে আরও বেশি বাস্তবায়িত করার জন্য সকলে যাতে রাষ্ট্র চেতনায় রাষ্ট্রবাদী হন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service