2024-09-19
agartala,tripura
রাজ্য শিক্ষা

রাজ্য সরকার মহারাজাদের সম্মান জানানোর পাশাপাশি জনজাতিদের উন্নয়নে কাজ করছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ইতিহাস না জানলে রাজ্য কিংবা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। ইতিহাসকে জানার পর নতুন নতুন চিন্তাভাবনা নিয়ে কাজ করতে হবে। বর্তমান রাজ্য সরকার মহারাজাদের সম্মান জানানোর পাশাপাশি জনজাতিদের উন্নয়নে কাজ করছে। মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের জন্ম জয়ন্তীতে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

তিনি পূর্বতন সরকারের সমালোচনা করে মন্তব্য করেন রাজ্যের পূর্বতন বাম সরকার বিভাজন নীতি সৃষ্টি করে গেছে। বর্তমান সরকার বিভাজন নীতিতে বিশ্বাসী নয়।মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুর দেববর্মণের ১১৬ তম জন্ম জয়ন্তী সোমবার সরকারি- বেসরকারি ভাবে পালন করা হয়। এদিন রাজধানীর রবীন্দ্রভবনে হয় অনুষ্ঠান।

তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, সাংসদ কৃতি সিং দেববর্মণ, বিধায়ক রামপদ জমাতিয়া, তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব পি কে চক্রবর্তী সহ বিশিষ্টজনেরা। এদিন অনুষ্ঠানে বিধায়ক রামপদ জমাতিয়াকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, বিজেপি সরকার প্রতিষ্ঠা হওয়ার পর রাজা মহারাজাদের সম্মান দেওয়ার কাজ শুরু হয়।

আগরতলা বিমান বন্দরের নাম মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুর দেববর্মণের নামে করা হয়েছে। মহারাজার জন্মদিন পালনের মূল্য উদ্দেশ্য হচ্ছে উনার চিন্তা ভাবনাকে নতুন প্রজন্মের সামনে তুলে ধরা। মুখ্যমন্ত্রী বলেন, ইতিহাসকে না জানলে রাজ্য কিংবা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। ইতিহাসকে জানার পর নতুন নতুন চিন্তাভাবনা নিয়ে কাজ করতে হবে।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service