2024-09-20
agartala,tripura
রাজ্য

রাজ্যের গণবণ্টন ব্যবস্থা ভারতের অনেক রাজ্য থেকে খুব শক্তিশালী : খাদ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সরকারি চাকরি সকলকে দেওয়া সম্ভব নয়।ত্রিপুরাকে আরও উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উদ্যোগপতিদের আহ্বান জানানো হচ্ছে। বৃহস্পতিবার আটা সহ বিভিন্ন কল পরিদর্শনে গিয়ে একথা বললেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী।রাজ্যের ন্যায্যমূল্যের দোকানগুলির মাধ্যমে জনগণের কাছে সঠিক এবং গুণমান সম্পন্ন খাদ্য সামগ্রী পৌঁছে দিতে সচেষ্ট রাজ্যের খাদ্য ও জনসংভরণ দপ্তর।

খাদ্য দফতরের তরফে ন্যায্যমূল্যের দোকানগুলিতে সরবরাহের জন্য রেশনের জন্য আটা কলগুলিকে গম দেওয়া হয়, তার পরিবর্তে কলগুলি আটা সরবরাহ করে সংশ্লিষ্ট দপ্তরকে।বৃহস্পতিবার বোধজংনগর, ঊষাবাজার সংলগ্ন একটি আটা কল সহ তিনটি জায়গা পরিদর্শন করেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী। মন্ত্রীর সঙ্গে ছিলেন খাদ্য দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী, উপ-অধিকর্তা সহ অন্যরা। আটার গুণমান বজায় থাকছে কিনা সমস্ত কিছু খতিয়ে দেখেন তারা।

খাদ্য প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণের প্রক্রিয়া সংক্রান্ত বিভিন্ন বিষয় সরেজমিনে খতিয়ে দেখেন মন্ত্রী। পরে মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, রাজ্যের গণবণ্টন ব্যবস্থা ভারতের অনেক রাজ্য থেকে খুব শক্তিশালী। ভারতের অনেক রাজ্য রয়েছে যেখানে পি ডি এস সিস্টেম নেই। রাজ্যের মানুষ ভর্তুকিতে অনেক জিনিস গণ বণ্টন ব্যবস্থায় পাচ্ছেন।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service