2024-09-19
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

রক্তদানের বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে হবে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- অনেক কিছু দান রয়েছে। কিন্তু রক্তদানের উপরে কোন কিছু নেই। রক্তদানে কোন ধরনের ক্ষতি নেই। রক্তদানের বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। মানব দেহে ৮ ধরনের রক্ত রয়েছে। নেগেটিভ গ্রুপের রক্ত সহজে পাওয়া যায় না। রবিবার রাজধানীতে এক রক্তদান শিবিরে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

তিনি আরও বলেন, রক্তের চাহিদা ও যোগানের মধ্যে ফারাক কমাতে বাৎসরিক ক্যালেন্ডার তৈরি করা হয়েছে। রক্তদানের ক্ষেত্রে ত্রিপুরায় জাগরণের সৃষ্টি হয়েছে। মানুষ রক্তদানে এগিয়ে আসছে। এদিন সকালে রাজধানীর কৃষ্ণনগর বয়েজ ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির হয়। বিজয় কুমার বালিকা বিদ্যালয়ে শিবিরের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

শিবিরে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন পুর নিগমের মেয়র তথা বিধায়ক দীপক মজুমদার সহ ক্লাবের কর্মকর্তারা। শিবিরে রক্তদাতাদের উৎসাহ দেন অতিথিরা। আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেনমানুষ রক্তদানে এগিয়ে আসছে। রক্তের চাহিদা ও যোগানের মধ্যে সামঞ্জস্য রক্ষা করার জন্য রক্তদানের একটা ক্যালেন্ডার তৈরি করা হয়েছে। তিনি বলেন রক্তদানকে রক্তদান একটা আন্দোলন। শিবির ঘিরে এলাকায় বেশ সাড়া পরিলক্ষিত করা যায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service