2024-09-20
agartala,tripura
রাজ্য

বিজেপি সরকার যতদিন থাকবে ততদিন ধান ক্রয় করা হবে কৃষকদের কাছ থেকে : খাদ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- খারিফ মরশুমে সরকার কৃষকদের কাছ থেকে সাড়ে ১৫ হাজার মেট্রিকটন ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। সেই মতো চলছে ধান ক্রয়। কৃষকদের অর্থনৈতিক বুনিয়াদকে শক্তিশালী করতে হবে। বিজেপি সরকার যতদিন থাকবে ততদিন ধান ক্রয় করা হবে কৃষকদের কাছ থেকেপ্রধানমন্ত্রী ও রাজ্য সরকারের যে প্রচেষ্টা ও ইচ্ছা সেটা যাতে কোন ভাবে বিফলে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। জিরানিয়ায় ধান ক্রয় কেন্দ্রের সূচনা করে একথা গুলি বললেন খাদ্য মন্ত্রী সুশান্ত চৌধুরী।

খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তর এবং কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর-র যৌথ উদ্যোগে কৃষকদের কাছ থেকে কুইন্টাল প্রতি ২,১৮৩ টাকা ন্যূনতম সহায়ক মূল্যে চলতি রবি মরসুমে ধান ক্রয় করা হচ্ছে। উৎপাদিত ধান ক্রয় কর্মসূচির অঙ্গ হিসেবে মঙ্গলবার জিরানীয়া মহাকুমার কৃষকদের সুবিধার্থে জিরানীয়ার মাধববাড়িস্থিত আন্তঃরাজ্য ট্রাক টার্মিনাস পরিসরে সরকারি খাদ্য গুদামে সহায়ক মূল্যে ধান ক্রয় কেন্দ্রের উদ্বোধন হয় খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরীর হাত ধরে।

মাধববাড়িতে এই ধান ক্রয় কেন্দ্রের উদ্বোধনের ফলে এলাকার স্থানীয় কৃষক উপকৃত হবেন বলে জানান মন্ত্রী।তিনি বলেন,খারিফ মরশুমে সরকার কৃষকদের কাছ থেকে সাড়ে ১৫ হাজার মেট্রিকটন ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। সেই মতো চলছে ধান ক্রয়।কৃষকদের অর্থনৈতিক বুনিয়াদকে শক্তিশালী করতে হবে।প্রধানমন্ত্রী ও রাজ্য সরকারের যে প্রচেষ্টা ও ইচ্ছা সেটা যাতে কোন ভাবে বিফলে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। মন্ত্রী বলেন বিজেপি সরকার যতদিন থাকবে ততদিন ধান ক্রয় করা হবে কৃষকদের কাছ থেকে।

এই অনুষ্ঠানে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন খাদ্য জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের ভারপ্রাপ্ত অধিকর্তা অনিমেষ দেববর্মা, কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের অধিকর্তা শরদিন্দু দাস, জিরানীয়া নগর পঞ্চায়েতের চেয়ারপার্সন রতন কুমার দাস, রাণীরবাজার পুর পরিষদের ভাইস-চেয়ারম্যান প্রবীর কুমার দাস, জিরানীয়া পঞ্চায়েত সমিতির চেয়ারপার্সন মঞ্জু দাস, ভাইস-চেয়ারম্যান প্রীতম দেবনাথ, জিরানীয়া মহাকুমা শাসক শান্তি রঞ্জন চাকমা, জিরানীয়া মহকুমার কৃষি তত্ত্বাবধায়ক সোমেন কুমার দাস সহ অন্যান্য আধিকারিকরা।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service