2024-10-16
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করলো বামফ্রন্ট 

????????????????????????????????????

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাল ত্রিপুরা বামফ্রন্ট কমিটি। শনিবার বামফ্রন্টের তরফে আগরতলা শহরে মিছিল- সভা থেকে এই দাবি জানানো হয়। শেখ হাসিনা সরকারের পতনের পরে বাংলাদেশে সংখ্যালঘুদের উপরে ক্রমাগত আক্রমণ চলছে। বিভিন্নভাবে আক্রান্ত হচ্ছেন সংখ্যালঘুরা।

বাংলাদেশে সংখ্যালঘুদের উপর আক্রমনের প্রতিবাদে এবার পথে নামলো ত্রিপুরা বামফ্রন্ট কমিটি। শনিবার বামদের ডাকে আগরতলা শহরে হয় প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সভা। এদিন প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও মেলারমাঠ থেকে বের হয় স্লোগান মুখরিত মিছিল। বাম কর্মী-সমর্থকরা শহরের বিভিন্ন পথ ঘুরে রাজধানীতে ওরিয়েন্ট চৌমুহনীতে পথসভায় মিলিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, প্রাক্তন মন্ত্রী মানিক দে, বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ কর, সিপিআই-র নেতা ডাঃ যুধিস্টির দাস, প্রাক্তন মন্ত্রী জয়গোবিন্দ দেবরায়, ফরওয়ার্ড ব্লকের নেতা পরেশ সরকার, সিপিএম নেতা রাধা চরণ দেববর্মা সহ অন্যরা।

আলোচনা করতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বাংলাদেশে সংখ্যালঘুদের উপরে আক্রমণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দাবি জানান, আক্রান্ত যারা তাদের নিরাপত্তার। তিনি বলেন, একটা দেশে গণতন্ত্র আছে কিনা সেটা বোঝার জন্য অন্যতম মাপকাঠি হচ্ছে সে দেশে যারা সংখ্যালঘু অংশের মানুষ রাষ্ট্রের সমান অধিকার ভোগ করতে পারছেন কিনা। এদিনের কর্মসূচীতে প্রচুর নারী- পুরুষ অংশ নেয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service