2024-09-19
agartala,tripura
দেশ রাজনৈতিক

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হবেন অতীশি, সিদ্ধান্ত নেওয়া হলোআম আদমি পার্টির বিধায়ক দলের বৈঠকে

জনতার কলম ওয়েবডেস্ক :- দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হবেন অতীশি। অরবিন্দ কেজরিওয়ালের জায়গায় তিনি দিল্লি সরকারের দায়িত্ব নেবেন। কেজরিওয়াল নিজেই মুখ্যমন্ত্রী পদের জন্য অতীশির নাম প্রস্তাব করেছিলেন। বিধায়ক দলের নেতা নির্বাচিত হয়েছেন অতীশি। সমস্ত বিধায়ক উঠে দাঁড়িয়ে এই প্রস্তাব মেনে নেন। সূত্রের খবর, দিল্লি সরকারে কোনও ডেপুটি সিএম থাকবে না।বিধানসভার বিশেষ অধিবেশনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন অতীশি। বিধানসভার বিশেষ অধিবেশন ২৬ থেকে ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

দিল্লির তৃতীয় মহিলা মুখ্যমন্ত্রী হতে চলেছেন অতীশি। তিনি অরবিন্দ কেজরিওয়াল মন্ত্রিসভার সবচেয়ে হেভিওয়েট মন্ত্রী ছিলেন। তার নামটি সবার আগে প্রবণতা ছিল।

এর আগে মঙ্গলবার সকালে আম আদমি পার্টি আহ্বায়ক কেজরিওয়ালের সিভিল লাইনস বাসভবনে বিধানসভা দলের একটি বৈঠক ডাকা হয়েছিল। এতে সর্বসম্মতিক্রমে সংসদের নতুন নেতা নির্বাচিত হয়। অতীশি একটি পাঞ্জাবি রাজপুত পরিবারের অন্তর্গত এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক।

অতীশি ২০২০ সালের বিধানসভা নির্বাচনে প্রথমবারের মতো বিধায়ক নির্বাচিত হন এবং ২০২৩ সালে প্রথমবারের মতো কেজরিওয়াল সরকারের মন্ত্রী হন। এখন মাত্র এক বছর পর ২০১৪ সালে তিনি মুখ্যমন্ত্রী হতে চলেছেন। এর আগে, তিনি ২০১৯ সালে পূর্ব লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের কাছে ৪.৭৭ লক্ষ ভোটে হেরেছিলেন এবং তৃতীয় হয়েছিলেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service