2024-09-20
agartala,tripura
রাজ্য শিক্ষা স্বাস্থ্য

তামাকের কুফল পড়ুয়াদের সামনে তুলে ধরতে কর্মসূচী হাতে নিল রাজধানীর মা ঊষা চ্যারিটেবল ট্রাস্ট

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-তামাক সেবনে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে প্রভাব পড়ে শিশু ও যুব সমাজের মধ্যে। তাই এর কু-প্রভাব থেকে মানুষকে সচেতন করে গড়ে তোলার জন্য বিশ্ব তামাক মুক্ত দিবসে সচেতনতা মূলক কর্মসূচী রাজ্যের বিভিন্ন প্রান্তে নেওয়া হয় বিভিন্ন সংস্থা- সংগঠনের তরফে।

তামাকের কুফল পড়ুয়াদের সামনে তুলে ধরতে এবং প্রত্যেক দিনকেই তামাকমুক্ত দিবস হিসেবে পালন করার আহ্বানে শুক্রবার কর্মসূচী নিল রাজধানীর বড়দোয়ালি মা ঊষা চ্যারিটেবল ট্রাস্ট। সহযোগিতায় ছিল নেতাজি সুভাষ বিদ্যানিকেতনের এন এস এস ইউনিট। এদিন স্কুলের অডিটোরিয়ামে হয় সচেতনতা মূলক আলোচনা সভা।

উপস্থিত ছিলেন বিদ্যানিকেতনের প্রধান শিক্ষিকা, ট্রাস্টের সম্পাদক ডাঃ সুশান্ত রায় সহ অন্যরা। সেখানে তামাকের কুফল তুলে ধরেন বক্তারা তাদের আলোচনায়। মা ঊষা চ্যারিটেবল ট্রাস্ট-র সম্পাদক বলেন, তামাক সেবনের ফলে মানব শরীরে বিভিন্ন অংশে কু-প্রভাব পড়ে।

তামাক সেবনে মুখগহ্বরে ক্যান্সার, খাদ্যনালীতে ক্যান্সার হতে পারে। বর্তমান যুব সমাজের মধ্যে তামাক সেবন একটা ফ্যাশন হয়ে গেছে। এতে ধীরে ধীরে তারা আসক্ত হয়ে পড়ে। এর ফলে ব্রেন, হার্ট, লিভার, কিডনিতে মারাত্মক প্রভাব পড়ে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service