2024-09-19
agartala,tripura
দেশ রাজনৈতিক

এনডিএ সরকারের ১০০ দিনের রিপোর্ট কার্ড পেশ করল কংগ্রেস

জনতার কলম ওয়েবডেস্ক :- বিজেপি সরকারের তৃতীয় মেয়াদের ১০০ দিন পূর্ণ হওয়ার উপলক্ষ্যে সাংবাদিক সম্মেলন করল কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেট বলেছেন, নরেন্দ্র মোদির সরকার ১০০ দিন পূর্ণ করছে, এই ১০০ টি দিন দেশের অর্থনীতিতে, এদেশের যুবকদের উপর, নারীদের উপর, এদেশের রেলপথে এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের উপর অনেক ভারী পড়ছে। তিনি বলেন, এই ১০০ দিন প্রমাণ করেছে যে বিজেপি কোনও সমস্যার সমাধান করতে পারেনি, কোনও ভিশন নেই তাদের।

কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেট, বিজেপিকে নিশানা করে বলেছিলেন যে প্রধানমন্ত্রী, যিনি নির্বাচনী প্রচারের সময় তাঁর সরকারের ১০০ দিনের পরিকল্পনার কথা উল্লেখ করতেন, তাঁর সামনে ব্যর্থতার এক বান্ডিল সম্মুখীন হচ্ছেন। তিনি আরও বলেন, আমাদের প্রশ্ন তাদের পরিকল্পনা কী? বিজেপির কাছে রিপোর্ট কার্ড হস্তান্তর করার সময় তিনি বলেছিলেন, রেলওয়ে ধ্বংসস্তূপে, পরিকাঠামো ধ্বংসপ্রাপ্ত, মহিলারা নিরাপদ নয়, বেকারত্ব চরমে পৌঁছেছে।

কংগ্রেস বিজেপির কাছে রিপোর্ট কার্ড হস্তান্তর করেছে, কংগ্রেস মুখপাত্র বিজেপিকে ইউ-টার্ন সরকার বলেছেন এবং বলেছেন যে দেশের মানুষ তাদের ইউ-টার্ন নিতে বাধ্য করেছে। বিজেপি পাশ্বর্ীয় এন্ট্রিতে ইউ-টার্ন করেছে, ওয়াকফ বোর্ড বিলে ইউ-টার্ন করেছে, এমনকি এনপিএস থেকে ইউপিএস-এ ইউ-টার্ন করেছে।

সুপ্রিয়া শ্রীনেট বলেন, এই ১০০ দিনে ৩৮টি বড় রেল দুর্ঘটনা ঘটেছে, যার মধ্যে ২১ জনের মৃত্যু হয়েছে। এমন দিন যায় না যেদিন ট্রেন লাইনচ্যুত হয় না।

কংগ্রেস মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রীর উদ্বোধন করা বিমানবন্দর, জবলপুর, রাজকোট, দিল্লি এক বৃষ্টিও সহ্য করতে পারেনি, তাসের মতো পড়ে যাচ্ছে। এদেশে নির্মিত নতুন সংসদে ফোঁটা ফোঁটা করে বালতিতে পানি ভর্তি করা হচ্ছে। অটল সেতুতে ফাটল দেখা দিয়েছে, ছত্রপতি শিবাজি মহারাজের মূর্তি 8 মাসের মধ্যে ভেঙে গেছে। বড় ব্রিজ ভেঙে পড়েছে।

কংগ্রেস মুখপাত্র বলেছেন, গত ১০০ দিনে জম্মু ও কাশ্মীরে ২৬টি সন্ত্রাসী হামলা হয়েছে, যার মধ্যে আমাদের ২১জন সৈন্য শহীদ হয়েছে, প্রায় ৩০জন জওয়ান আহত হয়েছে, ১৫ জন সাধারণ মানুষ মারা গেছে। এখন কাশ্মীরের চেয়ে জম্মুতে বেশি সন্ত্রাসী হামলা হচ্ছে।

কংগ্রেস বলেছে, এই ১০০ দিনে ধারাবাহিকভাবে প্রশ্নপত্র ফাঁস হয়েছে, NEET-এর পেপার ফাঁস হয়েছে, NEET PG পরীক্ষা বাতিল হয়েছে, UG NET-এর পেপার ফাঁস হয়েছে, সেই কারণেই আপনি UG NET পেপার বাতিল করেছেন। JOINT CSIR পেপার ফাঁস।

অর্থনীতি প্রসঙ্গে কংগ্রেস মুখপাত্র বলেন, FDI কমছে, বেকারত্ব ক্রমাগত বাড়ছে এবং মুদ্রাস্ফীতি বাড়ছে। আপনি ডলারের বিপরীতে রুপি ৫৮ এ পেয়েছেন, আপনি এটি ৮৪ এ নিয়ে গেছেন, ১০০ দিন আগে এটি ৮২ ছিল, আপনি অনেক চেষ্টা করেছিলেন কিন্তু ৮৪ এ পৌঁছানো থেকে আটকাতে পারেননি। টোল ট্যাক্স বেড়েছে ১৫%, সিএনজির দাম বেড়েছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service